“আমি বাংলার সরকারের বিরুদ্ধে যেতে পারি কিন্তু বাংলার মানুষের বিরুদ্ধে যেতে পারব না” কেন এমন কথা বলেছেন দেব ? টেক্কার টিজার লঞ্চ এর অনুষ্ঠান এ তার সিনেমার চরিত্র ও বৰ্তমান আর জি কর এর আন্দোলন আবহে মুখ খুললেন অভিনেতা দেব।

 

 

পুজোর র কিছুদিন বাকি কিন্তু শহর জুড়ে থামেনি আর জি কর ঘটনার প্রতিবাদ এর ঝড়। আন্দোলনকারীদের এক অংশ যখন “উৎসবে ফিরছি না” বলে পুজো বয়কট এর সিদ্ধান্ত নিয়েছেন তেমনি আর একদল পুজোয় সাথে সাথে প্রতিবাদ ও হোক বলে মত দিয়েছেন । ইন্ডাস্ট্রি র বহু অভিনেতা নেত্রী রাও এই বিষয় এ আগেই তাদের মতামত দিয়েছে এবার এই নিয়ে মুখ খুলেছেন অভিনেতা দেব।শুক্রবার টেক্কা মুভির টিজার  লঞ্চ অনুষ্ঠান এ এই বিষয় নিয়ে খোলাখুলি মন্তব্য রাখলেন দেব। 

 

কি বললেন দেব ?

আর জি কর ঘটনায় দীর্ঘ সময় ধরে মুখ খোলেননি দেব। কিন্তু শুক্রবার অনুষ্ঠান মঞ্চ এ তিনি বলেন , “ এক সময় প্রতিবাদের ভাষা ছিল এই উৎসব । শুধুমাত্র উদযাপনের বিষয় নয়,  বিভিন্ন ভাষা ও ধর্মের মানুষকে একত্রিত করার মাধ্যম হলো উৎসব।উৎসব মানে এই নয় যে, কাউকে প্রতিবাদ করতে আটকানো হচ্ছে। বছরের পর বছর বহু সাধারণ   মানুষ পুজোর এই চারদিনের জন্য অপেক্ষা করে থাকে। ঢাকি, প্যান্ডেল নির্মাতা, রিকশাচালক থেকে শুরু করে লাইট ও সাউন্ডের সঙ্গে জড়িত ব্যক্তিদের জীবন-জীবিকা নির্ভর করে এই উৎসব এর দিনগুলোর  উপর।”

দেব এর মতে , “আমি যদি উৎসব থেকে নিজেকে সরিয়ে রাখি, তাহলে অনেক মানুষের প্রতি অবিচার হবে, বিশেষ করে যারা সিনেমার সঙ্গে জড়িত। আমি সেটা করতে পারব না। এই পাঁচদিনের আয় উপর নির্ভর করে কিছু মানুষের  পাঁচ মাসের সংসারের খরচ । আমার সামর্থ্য আছে , রোজগার না করেও চলে যাবে, কিন্তু একটি সিনেমা মুক্তির সঙ্গে অনেক মানুষের জীবন ও সংসার জড়িয়ে থাকে। তাদের কথা ভেবে, এমন সিদ্ধান্ত নেওয়ার অধিকার আমার নেই।”

আরও পড়ুন : বিখ্যাত হিরো থালাপথি বিজয়

দেব আরো বলেন “উৎসব সবার জন্য ব্যক্তিগত হতে পারে, কিন্তু প্রতিবাদটা সবার। আমি বাংলার সরকারের বিরুদ্ধে যেতে পারি কিন্তু বাংলার মানুষের বিরুদ্ধে যেতে পারব না। আজকের এই সরকার আছে  কাল অন্য কেউ আসবে সেটা সম্পূর্ণ অন্য বিষয় । কিন্তু ন্যায়বিচারের জন্য অন্য মানুষগুলোর  প্রতি অবিচার করতে পারি না আমরা। ” তিনি মনে করেন কোনো সরকার তাকে সুপারস্টার বানায়নি, বাংলার মানুষ এর দ্বারা তিনি সুপারস্টার হয়েছেন। এই প্রসঙ্গে তিনি বলেন  “একটি ন্যায়ের দাবিতে আমরা যদি অসংখ্য মানুষের সঙ্গে অবিচার করি, সেটা ঠিক হবে না। আমি এত মানুষের পেটে লাথি মারতে পারব না। আমার কাজ বন্ধ থাকলে যতটা না আমার ক্ষতি হবে, তার চেয়ে অনেক বেশি মানুষ সমস্যায় পড়বে। তাদের জীবিকা সংকটে পড়বে, তাই এমন সিদ্ধান্ত নিতে পারব না।”

 

সব শেষে দেব বলেন, “এই ঘটনার সমাধান নবান্ন ঘেরাও করে হবে না। দেশের আইনে পরিবর্তন করতে হবে। এমন কঠোর  আইন আনতে হবে, যাতে মানুষ এ ধরনের ঘটনা ঘটাতে ভয় পায়। “

 

Tekka Teaser প্রসঙ্গে :

এই টেক্কা ছবির টিজার এ  দেবকে একটি কিডন্যাপার এর চরিত্রে দেখা গিয়েছে ।শুরুর দৃশ্যে দেখা যায়, দেব একজন স্কুলছাত্রীকে অপহরণ করে পালাচ্ছেন, আর তাকে ধরতে পুলিশ অফিসারের ভূমিকায় ঝাঁপিয়ে পড়ছেন রুক্মিণী। এই ছবিতে দেব এর চরিত্রের কিছু গ্রে শেড ধরা পরবে বলে অনুমান করা যাচ্ছে।  সমাজের চতুর্থ স্তম্ভ, অর্থাৎ সংবাদমাধ্যমের গুরুত্বপূর্ণ ভূমিকা দেখা যেতে চলেছে এই সিনেমাতে। রাজনীতিবিদরা কিভাবে একটি ঘটনাকে নিজেদের স্বার্থে ব্যবহার করেন, তা ও ফুটে উঠবে এই সিনেমায় তা জানিয়েছেন দেব। ন্যায়ের বিচার এর  জন্য লড়াইয়ের সিনেমা হতে চলেছে “টেক্কা” ।

 

One thought on “Tekka Teaser Launched : টেক্কা মুভি ও আর জি কর প্রটেস্ট নিয়ে মুখ খুললেন দেব।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *