Arkade Developers IPO: প্রথম দিনের কত GMP ?KEY DATES থেকে শুরু করে SUBSCRIPTION STATUS সমস্ত খুঁটিনাটি রইলো এখানে।

 

Arkade Developers IPO Price Band :

Arkade Developers IPO-র প্রাইস ব্যান্ড নির্ধারিত হয়েছে শেয়ার প্রতি ₹১২১ থেকে ₹১২৮। সর্বনিম্ন অ্যাপ্লিকেশন লট সাইজ ১১০টি  শেয়ার। খুচরা বিনিয়োগকারীদের (Retail) জন্য সর্বনিম্ন বিনিয়োগের পরিমাণ ₹১৪,০৮০। SNII (ছোট নন-ইনস্টিটিউশনাল ইনভেস্টর)-দের জন্য সর্বনিম্ন লট সাইজ ১৫ লট (১,৬৫০ শেয়ার), যার বিনিয়োগ এর এর  পরিমাণ ₹২,১১,২০০, এবং BNII (বড় নন-ইনস্টিটিউশনাল ইনভেস্টর)-দের জন্য সর্বনিম্ন লট সাইজ ৭২ লট (৭,৯২০ শেয়ার), যার বিনিয়োগ এর পরিমাণ ₹১০,১৩,৭৬০। কোম্পানিটি অ্যাংকর বিনিয়োগকারীদের থেকে ₹১২২.৪০ কোটি সংগ্রহ করেছে।

 

Arkade Developers-এর IPO  বুক বিল্ড ইস্যুর  মূল্য ৪১০.০০ কোটি টাকা। এই ইস্যুটি সম্পূর্ণরূপে একটি নতুন ইস্যু, যেখানে ৩.২ কোটি শেয়ার ইস্যু করা হবে।Arkade Developers-এর IPO-র বুক রানিং লিড ম্যানেজার হিসেবে  কাজ করছে Unistone Capital Pvt Ltd, এবং Bigshare Services Pvt Ltd এই ইস্যুর জন্য রেজিস্ট্রার হিসেবে রয়েছে।

IPO Date16 Sep - 19 Sep , 2024
Price Band ₹121 - ₹128 per share
Lot Size 110 Shares
Total Issue Size ₹410.00 Cr
Listing Date 24 Sep, 2024

KEY DATES :

একটি রিয়েল এস্টেট কোম্পানি Arkade Developers Ltd  তাদের প্রথম IPO বাজারে নিয়ে চলে এসেছে। Arkade Developers-এর IPO সাবস্ক্রিপশন উইন্ডো জন্য খোলা থাকবে ১৬ ই সেপ্টেম্বর, ২০২৪ থেকে ১৯ শে সেপ্টেম্বর, ২০২৪ পর্যন্ত। Arkade Developers-এর IPO-র শেয়ার allotement  হওয়ার তারিখ নির্ধারিত হয়েছে ২০ শে সেপ্টেম্বর, ২০২৪ শুক্রবারে। এই IPO BSE এবং NSE-তে তালিকাভুক্ত(listing) হবে, এবং এর সম্ভাব্য  তালিকাভুক্তির তারিখ নির্ধারিত হয়েছে ২৪শে  সেপ্টেম্বর, ২০২৪ মঙ্গলবারে।

 

DAY 1 GMP :

আজ Arkade Developers IPO-র গ্রে মার্কেট প্রিমিয়াম (GMP) ₹৮০। অর্থাৎ গ্রে মার্কেটে Arkade Developers-এর শেয়ারের মূল্য ₹৮০ প্রিমিয়ামে লেনদেন হয়েছে সূত্র থেকে পাওয়া  তথ্য অনুযায়ী।IPO প্রাইস ব্যান্ডের সর্বোচ্চ সীমা এবং গ্রে মার্কেটে বর্তমান প্রিমিয়াম বিবেচনা করলে, Arkade Developers শেয়ারের আনুমানিক তালিকাভুক্তির(listing) মূল্য ₹২০৮ নির্ধারণ করা হয়েছে, যা IPO প্রাইস ₹১২৮ থেকে ৬২.৫% বেশি।

 

আরও পড়ুন: Western Carriers India Limited IPO

SUBSCRIPTION STATUS:

BSE-এর তথ্য অনুযায়ী, Arkade Developers-এর প্রাথমিক শেয়ার এর বিক্রয় সাবস্ক্রিপশনের প্রথম দিনেই ৫.৭৯ গুণ সাবস্ক্রাইব হয়েছে।প্রাথমিক শেয়ার বিক্রয়ে ২,৩৭,৭৫,৭১৯ শেয়ারের বিপরীতে ১৩,৭৬,২৩,০৯০ শেয়ারের বিড জমা পড়েছে। খুচরা বিনিয়োগকারীদের(Retail Investor) জন্য বরাদ্দ অংশ ৮.০৩ গুণ সাবস্ক্রাইব হয়েছে, যখন নন-ইনস্টিটিউশনাল বিনিয়োগকারীদের কোটায় ৭.৮৯ গুণ সাবস্ক্রিপশন পেয়েছে। যোগ্যতাসম্পন্ন প্রাতিষ্ঠানিক ক্রেতাদের (QIBs) অংশ ২৪% বুক হয়েছে। কর্মচারীদের (Employee)অংশ ৭.৬৩ গুণ সাবস্ক্রাইব হয়েছে। 

 

COMPANY DETAIL : 

Arkade Developers Limited একটি রিয়েল এস্টেট কোম্পানি, যা মুম্বাই এর উচ্চমানের, বিলাসবহুল জীবনযাত্রার আবাসিক প্রকল্পগুলো উন্নয়নের উপর কাজ  করে।কোম্পানির ব্যবসা দুটি প্রধান বিভাগে বিভক্ত:  i :কোম্পানির দ্বারা অধিগৃহীত জমিতে নতুন আবাসিক প্রকল্পের উন্নয়ন ও নির্মাণ।     ii :বিদ্যমান ভবনগুলোর পুনঃউন্নয়ন (Redevelopment Projects)।

গত দুই দশকে কোম্পানিটি ২৮টি প্রকল্প এর উপর কাজ করেছে, যার মধ্যে ১১টি প্রকল্প এককভাবে বাস্তবায়িত হয়েছে। এর মধ্যে ২টি প্রকল্প যৌথ অংশীদারি ফার্মের মাধ্যমে সম্পন্ন হয়েছে যেখানে কোম্পানির প্রধান শেয়ার ছিল। ৮টি প্রকল্প কোম্পানির প্রমোটর তার মালিকানাধীন সংস্থা, M/s Arkade Creations-এর মাধ্যমে সম্পন্ন করেছেন। এছাড়া ৯টি প্রকল্প তৃতীয় পক্ষের সাথে যৌথ উন্নয়ন চুক্তির মাধ্যমে বাস্তবায়িত হয়েছে। মোট ৪.৫ মিলিয়ন বর্গমিটারের বেশি নির্মিত এলাকা ৪,০০০-এর বেশি গ্রাহকদের কাছে হস্তান্তর করা হয়েছে।

Arkade Developers IPO Registrar
Bigshare Services Pvt Ltd

Phone: +91-22-6263 8200
Email: ipo@bigshareonline.com
Website: https://ipo.bigshareonline.com/ipo_status.html

 

Arkade Developers Limited Contact Details
Arkade Developers Limited

Arkade House, Opp. Bhoomi Arkade,
Near Children Academy, A S Marg, Ashok Nagar,
Kandivali (East), Mumbai – 400101
Phone: +91 22 2887474
Email: cs@arkade.in
Website: http://www.arkade.in/

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *