Diffusion Engineers IPO: ১৫৮ কোটির আইপিও আনলো Diffusion Engineers Limited.

Diffusion Engineers Limited.

 

Diffusion Engineers IPO: বাজারে ১৫৮ কোটির আইপিও আনলো Diffusion Engineers Limited ,জেনে নিন Key Dates ,Latest GMP সহো আরো তথ্য।

 

Diffusion Engineers IPO Key Dates:

ডিফিউশন ইঞ্জিনিয়ার্স আইপিওর  সাবস্ক্রিপশন উইন্ডো ২৬শে সেপ্টেম্বর, ২০২৪ তারিখে খোলা হয়েছে এবং ৩০ শে সেপ্টেম্বর, ২০২৪ তারিখে বন্ধ করা হবে। ডিফিউশন ইঞ্জিনিয়ার্স আইপিওর allotement status দেখা যাবে ১ লা অক্টোবর, ২০২৪ মঙ্গলবার । ডিফিউশন ইঞ্জিনিয়ার্স আইপিও বিএসই(BSE), এনএসইতে(NSE) তালিকাভুক্ত হবে, এবং সম্ভাব্য লিস্টিং(listing) তারিখ নির্ধারণ করা হয়েছে ৪ঠা অক্টোবর, ২০২৪ শুক্রবার।

IPO Date 26 Sep - 30 Sep , 2024
Price Band ₹159 - ₹168 per share
Lot Size 88 Shares
Total Issue Size ₹158.00 Cr
Listing Date 04 Oct, 2024

Diffusion Engineers IPO Price Band with Lot Size :

ডিফিউশন ইঞ্জিনিয়ার্স আইপিওর প্রাইস ব্যান্ড নির্ধারণ করা হয়েছে  শেয়ার প্রতি  ₹১৫৯ থেকে ₹১৬৮। আবেদনের জন্য সবথেকে কম লট সাইজ ৮৮টি  শেয়ার। রিটেইল বিনিয়োগকারীদের জন্য ন্যূনতম বিনিয়োগের পরিমাণ মূল্য  ₹১৪,৭৮৪। sNII (স্মল নন-ইনস্টিটিউশনাল ইনভেস্টর) এর জন্য ন্যূনতম লট সাইজ ১৪টি  লট (১,২৩২ শেয়ার), যার বিনিয়োগের পরিমাণ মূল্য  ₹২,০৬,৯৭৬, এবং bNII (বিগ নন-ইনস্টিটিউশনাল ইনভেস্টর) এর জন্য ন্যূনতম লট সাইজ ৬৮টি লট (৫,৯৮৪ শেয়ার), যার বিনিয়োগের পরিমাণ মূল্য  ₹১০,০৫,৩১২।

Diffusion Engineers LImited_ Wealding

 

আরও পড়ুন: Manba Finance IPO

Diffusion Engineers IPO  Reservation : 

ডিফিউশন ইঞ্জিনিয়ার্স আইপিওতে মোট ৯৪,০৫,০০০ শেয়ার অফার করা হচ্ছে। এর মধ্যে:

১৮,৭১,০০০ শেয়ার (১৯.৮৯%) কোয়ালিফায়েড ইনস্টিটিউশনাল বাইয়ারদের (QIB) জন্য।

১৪,০৩,২৫০ শেয়ার (১৪.৯২%) নন-ইনস্টিটিউশনাল ইনভেস্টরদের (NII) জন্য।

৩২,৭৪,২৫০ শেয়ার (৩৪.৮১%) রিটেইল ইনডিভিজুয়াল ইনভেস্টরদের (RII) জন্য।

৫০,০০০ শেয়ার (০.৫৩%) কর্মচারীদের জন্য।(এই ইস্যুতে কর্মচারীদের জন্য ৮ টাকা ছাড় দেওয়া হয়েছে )

২৮,০৬,৫০০ শেয়ার (২৯.৮৪%) অ্যাংকার ইনভেস্টরদের জন্য সংরক্ষিত।

 

Diffusion Engineers IPO Details:  

১৫৮.০০ কোটি টাকার আইপিও নিয়ে বাজারে বুক বিল্ড ইসু করেছে এই কোম্পানি। এর মধ্যে ০.৯৪ কোটি শেয়ার ইস্যু করা হবে।  ২৫ সে সেপ্টেম্বর, ২০২৪ এ এই আইপিও অ্যাংকার বিনিয়োগকারীদের থেকে ৪৭.১৫ কোটি টাকা সংগ্রহ করেছে।ডিফিউশন ইঞ্জিনিয়ার্স আইপিওর বুক রানিং লিড ম্যানেজার হিসেবে রয়েছে ইউনিস্টোন ক্যাপিটাল প্রাইভেট লিমিটেড(Unistone Capital Pvt Ltd) এবং ইস্যুর রেজিস্ট্রার হিসেবে রয়েছে বিগশেয়ার সার্ভিসেস প্রাইভেট লিমিটেড(Bigshare Services Pvt Ltd)।

 

Diffusion Engineers IPO subscription status:

বিডিংয়ের দ্বিতীয় দিন অর্থাৎ ২৭ সে সেপ্টেম্বর, ২০২৪ পর্যন্ত এই আইপিও ২৭.৭৪ গুণ সাবস্ক্রাইব হয়েছে।রিটেইল ক্যাটাগরিতে সাবস্ক্রিপশন হয়েছে ৩৪.৮৫ গুণ আর কোয়ালিফায়েড ইনস্টিটিউশনাল বাইয়ারদের (QIB) ক্যাটাগরিতে সাবস্ক্রিপশন হয়েছে ০.২৮ গুণ।নন-ইনস্টিটিউশনাল বিনিয়োগকারীদের (NII) ক্যাটাগরিতে সাবস্ক্রিপশন হয়েছে ৪৭.৩৯ গুণ।

Diffusion Engineers IPO GMP:

গ্রে মার্কেট কার্যক্রম পর্যবেক্ষণকারী ইনভেস্টরগেইন.কম অনুযায়ী, ডিফিউশন ইঞ্জিনিয়ার্স আইপিওর সর্বশেষ জিএমপি (গ্রে মার্কেট প্রিমিয়াম) ছিল ₹৯০। ইস্যুর সর্বোচ্চ প্রাইস ব্যান্ড ₹১৬৮ এবং সর্বশেষ জিএমপি বিবেচনায়, শেয়ারটির সম্ভাব্য লিস্টিং(listing) মূল্য হতে পারে ₹২৫৮, যা ইস্যু মূল্যের তুলনায় ৫৩.৫৭ শতাংশ বেশি ।

আরও পড়ুন: KRN Heat Exchanger IPO

 Diffusion Engineers Limited :

ডিফিউশন ইঞ্জিনিয়ার্স লিমিটেড ১৯৮২ সালে প্রতিষ্ঠিত একটি  ওয়েল্ডিং কনজিউমেবলস, ওয়্যার প্লেট এবং যন্ত্রাংশ, এবং বিভিন্ন মৌলিক শিল্পের জন্য ভারী যন্ত্রপাতি তৈরিতে সক্রিয়ভাবে কাজ করা একটি কোম্পানি।এই কোম্পানি ভারী যন্ত্রপাতি ও সরঞ্জামের জন্য বিশেষভাবে  মেরামত এবং পুনর্নবীকরণ পরিষেবা প্রদান করে। এছাড়াও, কোম্পানি ওয়্যার প্রোটেকশন পাউডার এবং ওয়েল্ডিং ও কাটিং মেশিনের ব্যবসা করে। তাদের উৎপাদন কেন্দ্রে কোম্পানি সুপার কন্ডিশনিং প্রক্রিয়া অফার করে, যা মেশিনের যন্ত্রাংশের উপর একটি পৃষ্ঠতল চিকিত্সা যা পরিধান প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে, চাপমুক্ত করে, এবং মেরামতযোগ্যতা উন্নত করে, ফলে পরিষেবা জীবন বাড়ায় এবং উৎপাদন খরচ কমায়।ডিফিউশন ইঞ্জিনিয়ার্স লিমিটেডের চারটি উৎপাদন ইউনিট রয়েছে: ইউনিট I, II, এবং III নাগপুরের হিংনা ইন্ডাস্ট্রিয়াল এরিয়াতে এবং ইউনিট IV খাপরি (উমা), নাগপুরে অবস্থিত। সাধারণত ইউনিট IV পণ্য প্রক্রিয়াকরণ এবং উৎপাদনের জন্য কাজ করে ।

Diffusion Engineers LImited_ heavy mechine

Diffusion Engineers IPO Registrar
Bigshare Services Pvt Ltd

Phone: +91-22-6263 8200
Email: ipo@bigshareonline.com
Website: https://ipo.bigshareonline.com/ipo_status.html

Diffusion Engineers Limited Contact Details

Diffusion Engineers Limited
T-5 & T-6,
Nagpur Industrial Area, MIDC,
Hingna, Nagpur – 440016
Phone: +91 9158317943
Email: cs@diffusionengineers.com
Website: https://www.diffusionengineers.com/

 

2 thoughts on “Diffusion Engineers IPO: ১৫৮ কোটির আইপিও আনলো Diffusion Engineers Limited.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *